টাকার ব্যাগ,
তার সকল শক্তি
আগলে রাখে।

দুধ মিলছে
খাটালে যেতে হবে
তবেতো খাঁটি।

অনেক ঋণ
ব্রাহ্মণ্য সমাজের
কাছে সবার।

কেউ বলে না
এক লোকমা খাও
আরও কিছু।

মুখোশ পড়ে
চলছি পথে ঠোঁটে
নকল হাসি


২৯ মার্চ ২০২২