ওঁত
ঘোলা পানিতে
মাছ ধরতে ওঁত
পেতেছে ব্যাধ ।

বাঁশি
সাজাও কুঞ্জ
নাচবে রাধা আজ
বাঁশির সুরে।

সম্ভ্রম
যমুনা জলে
কলসি ভেসে যায়
সাথে সম্ভ্রম।

দুঃখ
জীবন কাটে
রক্তের ধারাপাতে
চোখের জলে।

অভাব
দাঁড়িয়ে থাকে
মানুষ টিসিবির
ট্রাকটি ঘিরে।