তুমি
লাগেনা ভালো
তোমাকে ছাড়া কিছু
ব্যাকুল থাকি।

তুমি
তোমার থেকে
যোজন দূরে বাস
তবুও তুমি।

তুমি
আমি তখন
একলা গৃহ কোণে
ভরসা তুমি।

প্রেম
কাঁদালে কেন
দোষ কি ছিল বলো
শুধুই প্রেম !

সাথী
জীবন যুদ্ধে
তোমার উপস্থিতি
চলতে শিখি।