আরতি
কাঁসর ঘন্টা
সন্ধ্যা আরতি ঘিরে
ধূপের গন্ধ।

ভরাট
ফলন্ত ধান
এলিয়ে শোয় মাঠে
অলস বেলা!

অবেলায়
ধারে কিনারে
কেউ দেয়না উঁকি
বন্ধু স্বজন।

প্রেম
কাঁদালে কেন
দোষ কি ছিল বলো
শুধুই প্রেম !

প্রকাশ
গোপন কথা
যত ছিল মনের
উগরে দিলে।