হাসি
হাসির রেখা
ফুটলো এসে মুখে
আনন্দ গানে।

একলা
মায়ায় ভুলে
হারিয়ে যায় দিন
একলা থাকি।

বছর
বছর গেল
বছর এলো ঘুরে
নতুন রূপে।

বৈশাখ
নতুন সনে
বৈশাখ মাস,আশা
জাগায় মনে !

খাবার
ভাতের থালা
ইলিশ মাছ সাথে
কাঁচা মরিচ।