মার্চে


আসে আবার
মুক্তি যুদ্ধের কথা
কখনো মার্চে



পতাকা


পতাকা রঙ
বদলায় যুদ্ধের
শেষে কখনো



রঙ


বসন্ত আসে
উৎসবের রঙ
পালেটে যায়



উপেক্ষা


সময় কাটে
উপেক্ষায় একাকী
বাস ভবনে



সস্তা


সস্তা মানুষ
সমর্পিত বিবেক
লুটায় পথে