০১
ভোর
নগরে ভোর
হয় কাকের ডাকে
আমরা জাগি !
০২
দুঃখ
ভাতে কাঁঁকর
লুকিয়ে যত ব্যথা
গিচ্ছি গ্রোগ্রাসে।
০৩
যন্ত্রনা
বিঁধছে কাঁটা
শব দেহের নীচে
লুকিয়ে কাঁদি।
০৪
জেদ
উপোস করে
থাকবো, তবু কোন
কথা মানবো না !
০৫
সুখ
সুখের মানে
ক'জন বোঝে নিজে
হাতরে চলা ।