বিরোধ


বিরোধী পক্ষ
দেবে অনুমোদন
ঝড়বে রক্ত



রেষারেষি


ভায়ের রক্তে
রঙিন উৎসবে
লিপ্ত মানুষ



পৌরুষ


অর্থের কাছে
বন্ধক দেয় সুদে,
দীপ্ত পৌরুষ



সস্তা


চিৎকার ওঠে
মানুষ বড় সস্তা
আঘাতে মরে



স্বপ্ন


বস্তি আগুনে
দাউ দাউ জ্বলছে 
হৃদয় স্বপ্ন