মার্চে
আসে আবার
মুক্তি যুদ্ধের কথা
কখনো মার্চে !

পতাকা
পতাকা রঙ
বদলায় যুদ্ধের
শেষে কখনো !

রঙ
বসন্ত আসে
উৎসবের রঙ
পালেটে যায় !

উপেক্ষা
সময় কাটে
উপেক্ষায় একাকী
বাস ভবনে !

সস্তা
সস্তা মানুষ
সমর্পিত বিবেক
লুটায় পথে !