খোঁজা
সবই আছে
ছড়িয়ে পৃথিবীতে
খুঁজতে হবে।

শ্রম
নরম হাতে
কঠিন শব্দে ভাঙে
নুড়ি পাথর।

খোঁজ
আকাশ থেকে
পাতাল, চষলাম
তোমার খোঁজে।

উপস্থিতি
উষ্ণ বিছানা
জানালা গলে রোদ
অপেক্ষা শুধু। 

সোমেন
সেমেন চন্দ
ডাক্তারি ছেড়ে গেল
দেশ উদ্ধারে।