কৈশোর
অন্য রকম
প্রাণ স্পন্দনে ভরা
থাকতো দিন।

আপ্যায়ন
বিত্ত বৈভব
দাপুটে আপ্যায়ন
পরিবেশনে।

ছারখার
চোখে আগুন
পুড়িয়ে ছারখার
করবে শনি।

বিবর্ণ
মলিন কাঁচে
আয়না ধূলো পড়ে
মুখ বিবর্ণ।

ধস
পাথর কেটে
পথ করেছ, ধস
নেমেছে ঠেকা।