ওরা
স্পন্দনহীন
মর্গে মেঝেতে থাকে
ওদের লাশ ।

অপেক্ষা
নিভৃত মনে
একলা বসে ভাবি
আসবে কবে!?

বোঝা
ধাতব মুদ্রা
গুলো আজ অকেজো
বাড়তি বোঝা !

কৈশোর
কোথায় গেল
এক্কা দোক্কা খেলার
উচ্ছল দিন !

স্নেহ
মায়ের ছবি
বুকের মধ্যে আঁকা
ভিন্ন ভুবন।