চিত্র


পরা বাস্তব
না যাদু বাস্তবতা
জটিল চিত্র !



গাড্ডা


তবু জনতা
চক্রান্তে অসহায়
গাড্ডায় পড়ে !



শ্রম


সস্তা বিকোয়
শুধুই পণ্ড শ্রম
মানুষ ঘামে !



নেশা


ঝলসে খায়
ভাজা মুরগি রোষ্ট
সঙ্গে পানীয় !



সাধ্য


এমন হয়
সাধ্যের বাইরে পা
ফেলতে হয় !