০১
টান
মুগ্ধ অতীত
হারিয়ে ফেলা স্মৃতি
সদাই টানে।
০২
দক্ষতা
মাঝিরা বোঝে,
কোন স্রোতে ভাসাবে
তার তরণী !
০৩
অাঁধার
নরম আলো
নিভে গেলে হৃদয়
জুড়ে অাঁধার !
০৪
পরিবেশ
প্রদীপ শিখা
শুধু অন্ধকারের
মধ্যে উজ্জ্বল।
০৫
কাব্য
শুয়ে থাকে
বেদনা, কাব্য কথা
হৃদয় জুড়ে।