১্
নবাগত
আমি এখন
নবাগতের দলে
একলা আছি।

নিশি
নিশির ডাকে
ঘর থেকে বেড়িয়ে
পড়ে মানুষ।

অবসর
আমার হাতে
কোন জরুরি কাজ
নেই, খেলছি।

বিলেত
যাচ্ছি মা চলে
সাত সমুদ্র তের
নদীর পাড়ে।

অনটন
গলিত লাশ
কঙ্কালসার দেহ
ক্ষুধার্ত দেশ।