ঘর
এসেছে বন্যা
ডেকেছে বান,ঘর
গেছে হারিয়ে।

জল
জলের ধারা
আসছে ধেয়ে ছুটে
বিরামহীন।

খাদ্য
ধর্ম কোথায়
মানুষ চায় খাদ্য
পেট মানেনা।

তীক্ত
থৈথৈ জলের
সমুদ্র চারদিকে
তীক্ত জীবন।

উদ্ধার
মুখিয়ে আছে
উদ্ধার কারী দল
কখন আসে।
২২.০৬.২০২২