বৃষ্টি


চায়ের কাপ
চিড়ে ভাজার বাটি
বাইরে বৃষ্টি !



তুষ্ট


জমছে টাকা
তুষ্ট শনি ঠাকুর
সবাই খুশি !



থালি


রেজালা রোষ্ট
কাবাব বিরানির
সাজানো থালা!



পতন


সময় শেষ
মেড়েছো আওয়াজ
হবে পতন !



মুদ্রা


নাচের তালে
রমনীর বিচিত্র
ভঙ্গীমা মুদ্রা