তোমাকে আর কিছু বলবোনা
ভাববোনা আর কঠিন করে
ভাবছি সহজ ভাবেই কাটুকনা
যেমন কাটছে মান-অভিমান করে।


তুমি যখন যেমন করে চাও
তেমন করেই হবে সব
আমি যদি নিরব থাকি
তুমি থেকো খুব সরব।


জীবনটাতো এমনি করেই
নানা রঙে রং ছড়াবে
আমরা যদি সহজভাবে
থাকতে পারি তো কেমন হবে ?


ভালো মন্দ সবকিছু যে
নিজের হাতে গড়তে হয়
এক অন্যের মনকে বুঝে
সব কিছুকে করবো জয়।