মা কথাটি কী যে মধুর
ডাকতে মনে চায়
মা তুমি পাশে না থাকলে
আমার প্রাণ যে চলে যায়।
মা যখন ডাকো আমার
নামিট ধরিয়া
মনে হয় তোমার জন্য
যাবো মরিয়া।
তোমার চেয়ে পৃথিবীতে
নাই কিছু দামি
তোমার কথা অক্ষরে অক্ষরে
আমি তাই মানি।
তোমার পায়ের নীচে আছে
আমার জান্নাত
তুমি ছাড়া জীবন আমার
হবে বরবাদ।
তোমায় আমি জীবনে যেন
দু:খ নাহি দেই
তোমায় দু:খ দিলে যেন
আমার মরণ হয়।
মা তুমি সব সময়
করিও মোরে দোয়া
সারা জীবন যেন করতে পারি
তোমারই সেবা।