সত্যি বলছি,
আমি স্বপ্ন দেখতে শেখাইনি তোমাকে ;
আমি নিজেও দেখতে চাইনি স্বপ্ন,
কিন্তু তোমার স্বপ্নময় চোঁখের দিকে তাকালেই -
আমি ভেসে যাই,
স্বপ্নের এক মোহময় জগতে।


যেখান থেকে আমি,
আমার নিজেকেও উদ্ধার করতে পারিনা।
মনে হয়,
হাত বাড়ালেই তোমায় ছোঁব !
বাতায়নেও পাই তোমার সুবাস-
কি অপরূপ মোহনীয়তা !


তবু আমি বুঝি তোমার অস্তিত্ব-
আমার মরমে মরমে !
মায়া ভরা তোমার দু'চোখ,
চেয়ে থাকে আমার অন্তর জুড়ে-
যেন ঘুমিয়ে থাকে,
আমার ভাবনার জলচৌকিতে।


মাঝে মাঝে মনে হয়,
তুমি খুব কাছেই আছ-
ভালো লাগার পূর্ণতায় ভরে।
এবার হেমন্তে আমি কুয়াশা হব,
নিরন্তর ভেজাবো,তোমায় আমার শিশিরে।


(¯`·.·´¯)
` ·.¸.·´❤