ভাবনাগুলো তোমার সাথে
একটাও আর মিলছে না,
কেমন করে বোঝাই মনকে
তোমার কথা বলছে না।


যখন আমি তোমার ছিলাম
একটুও তো বুঝলে না,
আপন থেকে পর হলাম
কোন কারণ তো খুজলে না।


অস্থিরতা আসে না কোন কাজে
অস্থিরতায় মনের বারোটা বাজে
যেটা ঘটার সেটাই ঘটে শেষে
গলা টেনে বলি আসলেই বটে,
আপনজন না থাকলে তিন কূলে
ধৈর্য হারাই না যেন কোন ভুলে,
হয় না জানা কি আছে মুলে
সব স্বভাব যায় কি আর ধূলে।