হাতেম ভাইয়ের পেটটি মোটা,
দেখতে যেন বাপের বেটা ।
প্রত্যহ খায় ডজন খানেক আন্ডা,
শীতের সকালে আইসক্রিম খেয়ে
পেটটি করে ঠান্ডা ।
তেতুল খায় পেটটি ভরে,
ভাত খায়না সে
যদি যায় মরে ।
কারো কিছু দেখলে খেতে
পানি আসে তার জীভে,
মনে হয় যেন সবই কেড়ে নিয়ে খাবে ।