জীবন আমার ধন্য,
বাংলায় জন্মেছি এ জন্য,
বাংলা আমার অনন্য,
বাংলা ছাড়া জীবন বিসন্য,
বাংলার রূপ খুজে আমি হন্য.
এ বাংলায় আমার তারুন্য|


রুপে ভরপুর এদেশ,
সেইতো আমার বাংলাদেশ,
আমি ভালবাসি স্বদেশ,
সেরা আমার মাতৃদেশ,
জন্মে আমার সেরা দেশ,
মরনেও যেন পাই এ মহান দেশ|