৩০ লক্ষ মানুষের জিবন দিয়ে,
কৃষক শ্রমিক সবাই এক হয়ে,
জিবন সংসার সব ভুলে গিয়ে,
নিজের ভুমিকে রাখে বাচিয়ে,
কাউকে দেয়না নিতে কারিয়ে,
দেশের জন্য রাখে হাত বারিয়ে|


আমি ভালবাসি শুধু বাংলাকে,
ভালবাসি আমার মাকে,
আমি সম্মান করি দেশকে,
সালাম জানায় লাল সবুজকে,
আমি ঘৃনা করি রাজাকারকে,
তাকিয়ে দেখি বাংলার রূপকে|