আমি চাই উড়তে,
মুক্ত আকাশে ঘুরতে,
আমি চাই নাচতে,
গাছের ঐ মগডালে|


আমি চাই দেখতে,
উড়ে উড়ে বিশ্বটাকে,
আমি চাই মাশতে,
সবার সাথে বাচতে|


আমি চাই খেলতে,
ছোট্ট ঐ দালানটাতে,
আমি চাই খায়তে,
ফলটা যে চুরি করে|


আমি চাই জাগাতে,
সকলকে ঘুম থেকে,
আমি চাই যায়তে,
মদিনার ঐ রওজাতে|


আমি চাই জানতে,
কেন রেখেছো আটকে,
আমি চাই বলতে,
মুক্ত কর আমাকে|