তথ্যের জগতে আছে গেট,
সেতো হল ইন্টারনেট,
আছে তার বিশাল পেট|
পেটে আছে তথ্য,
বলে সেতো কথ্য,
তথ্যের জন্য আমরা মত্য,
মত্য হয়ে খুজে দেখি,
কিছু সত্য কিছু ফাকি,
জানার আছে আনেক বাকি|
বাকি কিছু জানার জন্য,
খুজে খুজে আমরা হন্য,
তথ্যের জন্য আমরা ধন্য|
ধন্য আমরা জানার পরে,
তথ্য শুধু পরে ঝড়ে,
এ সব পড়ে জ্ঞান বাড়ে|