সাজপোশাকে আলোর ছটা,
উজ্জ্বল মুখ খানি;
ঠোঁটের কোনে রাঙা হাসি,
সুমিষ্ট স্বর, বাণী।


খিলখিলিয়ে হাসলে পরে -
যে কেউ কুপোকাৎ,
উড়ুক্কু মন চেয়েই বসে,
একটুখানি সাথ।


তারপরও যদি স্বপ্নটা ভাঙ্গে,
ভালোলাগা সরতেই,
চোখ জুড়ালেই মন জুড়াবে
তার কোন মানে নেই।


দীর্ঘদেহী, পেশীবহুল,
নির্মেদ, স্মিত হাসি;
তীক্ষ্ণবুদ্ধি আর রসবোধ-
ভরপুর, পাশাপাশি।


পরিপাটি সাজ, টাই, স্যুট, বুট,
চোখে হারিয়েই যায়;
মুগ্ধতা যেন আকাশ ছোঁয়া,
নিজেকে বাঁচানো দায়।


তারপরও যদি স্বপ্নটা ভাঙ্গে,
মুগ্ধতা কাটতেই,
চোখ জুড়ালেই মন জুড়াবে
তার কোন মানে নেই।