দুনিয়ার ভিড়ে আজ মনে হয়-
তোমারই করেছি খোঁজ;
ভালোলাগা আজ আকাশ ছোঁয়া,
মুগ্ধতা বাড়ে রোজ।


অশান্ত মন, অসহায়তায়
আশ্রয় খুঁজে ফেরে;
আজ তোমাতেই থেমে গেল পথ,
এগোতে আর না পেরে।


চোখ দিয়ে বল নীরব তুমি-
সুতীক্ষ্ণ, ছলছলে;
চাপা কষ্টেরা ভাষা খুঁজে পায়,
তোমার চোখের জলে।


যত্ন নেওয়ার শত যন্ত্রণা ,
তুমি যে করেছ জয়;
তাই তুমি আজ সবার প্রিয়,
তুমি এক আশ্রয়।


সম্পর্কের সংজ্ঞায় যারা-
আজকে আপনজন;
এলোমেলো আজ করছে তারাই
জীবনের ব্যাকরণ।


আহত তোমার নরম মনে,
স্মৃতি ফিরে ফিরে আসে;
আনন্দ আজ বন্দী রয়েছে
ক্ষমতার সন্ত্রাসে।


তবু রাত কাটে, ভোর হয়,
আর নতুন সূর্য ওঠে;
নতুন মন্ত্র কানে নিয়ে মন-
লক্ষ্যের পানে ছোটে।


সাফল্য আজ পথ চেয়ে আছে,
তোমার অপেক্ষায়;
কান পেতে শুনো' সেদিন তোমার-
জয়গান আমি গাই।