অগ্নি, জল, মৃত্তিকার সাথেই এখন অন্তরঙ্গ সখ্যতা।
শির কিছুটা উন্নত থেকে এখন পুরো অবনত।
মনুষ্য বিমূখতা থেকে অগ্নি, জল, মৃত্তিকা পূজারি হই।


সার্বক্ষণিক অনন্তচিন্তা মনুষ্য লালসার অন্তরায়।
যারা হঠাৎ আঁধার থেকে আলোতে আসে
তারা ছায়ার আক্রমণে  আক্রান্ত হয়।


জাগতিক দ্বন্দ্বে পরাবাস্তবতার মুখোমুখি
মনুষ্যচিন্তায় অনন্তচিন্তার শুদ্ধতা এখন আর নেই।
কারণ মনুষ্যচিন্তা উড়ন্ত পিপিলিকা স্বপ্নে আক্রান্ত।
ভাবতে অবাক লাগে প্রবৃত্তির পূজারিরা কিভাবে স্বর্গ প্রত্যাশী হয়।
১৫।১০।২০১৫