কতটুকু বিষ ধরে আর
কাল সাপের ঐ বিষ দাঁতে ?
তার চেয়ে বেশি চোখ জ্বলে
তোমার দেখার তৃষ্ণাতে ।
সেই সাথে মোর বুক জ্বলে,
যতটা না আগুন জ্বলে।
বারে বারে দেখার পরেও
দেখার তৃষ্ণা মেটেনা যে।।


(পুনশ্চঃ বছর পাঁচেক আগে কাউকে ভেবে লিখা।)