স্বপ্নটাকে যদি নিজের মত করে দেখা যেত,
তবে পৃথিবীর জঞ্জালতা ভুলে
নিয়ন আলো আর সোডিয়াম বাতির রাতে
হতাম নিরুদ্দেশ আজ তোকে নিয়ে।
পাশে থেকে
ঘুমে ঢুলু ঢুলু মাথা
এলিয়ে দিতি কাধে ।
আর ততোক্ষণে আমি যেতাম হারিয়ে
তোর খোলা এলো চুলে।
আমার দুষ্টু হাত
ইচ্ছাকৃত অথবা ভুলে
চলে যেত তোর চিবুক, ললাট
কিংবা কোমল অধরে।


আর তক্ষুণি আমি ভেবে নিতাম রাজ্যের সমস্ত ভাবনা গুলো।
ভাবনা গুলোর এপিঠ আর ওপিঠ জুড়ে থাকত
তোর মাঝে নিঃশেষ হয়ে যাওয়া ।


স্বপ্ন গুলোকে ঠিক নিয়ন্ত্রণ করা যায় না
তোকে নিয়ে অভিসারের ইচ্ছা গুলো
কল্পনা থেকে স্বপ্ন পর্যন্তই পৌছায় না।
ভাবনা গুলো ও পুর্ণতা পায় না।