কথা ছিল তুই আমার
মরুর বুকে সবুজ হ'বি।
কথা ছিল মাঝ রাত্তিরে
চন্দ্রালোকের জোস্না হ'বি।
ভেবেছিলাম তপ্ত খড়ায়
মোর পিপাসার জল হ'বি।
ভেবেছিলাম শীতের রাতে
লোমশ বুকের পরশ হ'বি।
জেনেছিলাম তোর সকালে
দৃষ্টি হবো কেবল আমি
বলেছিলি তোর সুখের
একমাত্র কারন শুধুই আমি।
ভেবেছিলাম তুই বুঝবি
অশ্রু আর সাগরের তফাৎটা কী।
চেয়েছিলাম তুই আমার
প্রথম নয় সমাপ্তি হবি।