মন ভেতরে ভেতরে ঢুকরে কাঁদছে
কিনতু চোখে নেই পানি
দুনিয়ার লোক মনে করছে আমি,
ছিলেম সম্পূনর্ দূঃখহীন।
বেঁচে থেকে অনূভব করিনি,
    যে সুখের ছোয়া।
আজ জানাজায় শূয়ে থেকে,
কি আর চাইবো কারো কাছে,
    কি থাকবে আমার পাওয়া।
আজ যেখানে শরীরে পড়েছি,
অবহেলার কাফন আর তিরস্কারের আতর
      আর কি হবে ত্রখন হয়ে,
দুনিয়ার সুখ আর ভালবাসার কাতর।
আজ যখন বিদায় নিচ্ছি পৃথিবী থেকে,
          লাশ হয়ে শূয়ে,
যেতে যেতে নিজেকেই প্রশ্ন করবো,
শুধুই অবহেলা ছাড়া আর কি যাচ্ছি নিয়ে।