ভালবাসা মানুষের জীবনকে ঝলসে দেয়া এক আগুন
যে জীবনে আসেনা ফিরে কোন দিন ফাল্গুন ।
        ভালবাসা বনর্নাহীন এক ঘূনর্িঝড়,
যা ভেঙ্গে নিশ্চিনর্ করে মানুষের আশার ঘর,
           ভালবাসা এক মহা প্লাবন,
যা কষ্টে প্লাবিত করে মানুষের হৃদয়ের ভবন।
        ভালবাসা মুষল ধারে বষর্ন হওয়া বৄষ্টি,
যা হৃদয় ক্ষয় করে নরবড়ে করে দেয় মানুষের আশার খুটি।
       ভালবাসা ধারালো এক সমুদ্র স্রোত,
যা ভাসিয়ে নেয় মানুষের আশা জীবনকে করে ওতোপ্রোত।
       ভালবাসা পাতা ঝড়া শীতকাল,
যা ভেঙ্গে দেয় অতি কাংক্ষিত ভালবাসার কংকাল।
      ভালবাসা মাঝি বিহীন জলে ভাসা নৌকা,
যা শুধুই দিয়ে যায় মানুষের জীবনকে ধোকা।
     ভালবাসা শীত কালীন অতিথী পাখি,
যার জন্য কেঁদে ভিজে মানুষের মূল্যবান দুটি আখি।