যেদিন প্রথম সূযর্র্কিরন পড়ল এ পৃথিবীতে,
        যেদিন ভূমিষ্ঠ হয়েছি আমি এই ভূমিতে
সেদিন থেকে তোমার জন্য জমা করেছি আমার ভালবাসা,
       নববধুর মতো সাজিয়েছি আমার সবটুকু আশা,
    শুধু এই ভেবে আমার মনের আকাশে প্রথম চাঁদ হয়ে তুমি আসবে,
ভালবাসায় পরিপূনর্ তোমার হৃদয়ের সবটুকু জোৎসা ঢেলে আমায় ভালবাসবে।
        কিন্তু আমি কি জানতাম ভালবাসা আমার প্রাপ্য নয় ,
  ভালবাসা পেতে আমি এই পৃথিবীতে আসি নাই,
       এটা আমার কোন জন্মের পাপ, কে দিল আমায় এ অভিশাপ।
আমার জীবনের কেন থাকবেনা কোন গন্তব্য,
      কেন আমি এক থোকা শেওড়ার মতো অথৈই জলে ভাসবো,
                  আমিও মানুষ আমারও আছে এক আত্না,
আমি কেন মানব সমাজ থেকে হবো বঞিতা
           এজীবনে জানি মানুষ পায়না যা সে চায়,
একদিন চলে যেতে হয় সবাইকে ছেড়ে জানাতে হয় বিদায়,
শেষ হয়ে যায় মানুষের দীঘর্ দিনের চাওয়া পাওয়ার কথা,
     হৃদয়ে থেকে যায় কিছু স্মৃতী, কিছু না পাওয়ার ব্যাথা।