কোন অস্তিত্বের লড়ায়ে তুমি আজ হয়েছো রত
      যার জন্য ঢেলে দিয়েছো আমায় দুরে ,
সব অতীতের স্মৃতি ভুলে করেছো গত।
আজ যা তুমি পদ দলিত করে হতে চাচ্ছো প্রতিষ্ঠিত,
একদিন তারই অনুশোচনায় তুমি নিজের মনে হবে আহত।
আজ নতুনের আশায় যে গন্তব্যে তুমি দিয়েছো পাড়ি,
     আপনকে করে পর নিয়েছো সারা জীবনের আড়ি।
সব কিছু পিছনে ফেলতে কখনো কি কাঁপেনি তোমার বুক,
আজ যাকে তুমি বলছো অতীত সেকি দেয়নি একটুকু সুখ।
যে ধূসর ছায়ার পিছনে আজ তুমি হয়েছো পাগল,
যেদিন তা বিলীন হবে অনূভব করবে তুমি ভালবাসার এ আচঁল।
সব কিছু দুরে ঠেলতে কখনও কি ভেজেনি তোমার চোখ,
         আমার শেষ প্রাথর্না হবে প্রতিপালকের কাছে,
তোমার সকল দূঃখ আমার করে আমার সুখ সব তোমার হোক।
           যেতে যেতে থাকবে এক শেষ অনুরোধ,
যেদিন শুনবে আমি নেই এ ধরনীর বুকে, দুফোটা অশ্রু ফেল,
        হয়ে যাবে আমার কাছে তোমার সব ঋন শোধ।