যদি আকাশ পযর্ন্ত আমার হাত যেতো  তবে আকাশ জুড়ে তোমার জন্য সুখের তারা ছড়াতাম,
যদি আমার হাতে থাকত এমন কিছু করার তবে তোমার নামে সারা পৃথিবীর শান্তি করে দিতাম।
পেতাম যদি আমার হাতে এমন ক্ষমতা,
দিতাম ফেলে ছুড়ে তোমার সকল জড়তা।
মনে হয় হাতে ধরে আকাশটাকে দেই দুভাগ করে,
বলে দেই তাকে সরে যেতে তুমি দাড়াবে বলে মাথা সোজা করে।
সাগরকে বলি পথ বানাতে, ফুলদের বাগান সাজাতে,
তুমি যে পথেই হেটে যাওনা কেন, তোমার চোখ রাঙ্গাবে রংধণুর রংঙ্গের ছটাতে।
পাহারকে বলি বানাতে এমন প্রসাদ,
    যেখানে থাকবেনা কোন কষ্ট,
যার দেয়াল হবে শান্তির ভালবাসায় ঘেরা ছাদ।