জীবনের খোজে এসে আজ আমি,
চলে এলাম মরার অনেক কাছে।
ফেলে দিলাম জীবনের সব সুন্দর পাছে,
চলেছি আমি এমন সফরে যার,
আছে শুধু পথ, নেই গন্তব্য।
জানিনা কোন পথে হাটবো,
এ সীমাহীন পথে কোথায় গিয়ে দাড়াবো।
যা কিছু করে গেলাম এ চলার পথে
  পাইনি তার কোন সুফল।
যা কিছু পেয়েছি চার পাশের সম্পকর্ থেকে,
ছিলনা তাতে অনুভূতি যার সবটুকুই নকল।
একটুকু খুশির উদ্দেসে্য হেটে পেলাম শুধু কষ্ট ।
যখন থমকে গিয়ে খুজতে গেলাম, দেখি সাথে কিছুই নেই
    ভাগ্য, শরীর, জীবন সবই হয়েছে নষ্ট ।
চিন্তা করে দেখি কতো অসহায় ছিলাম,
যা করা উচিত না তাও করে ফেল্লাম।
যখন পিছনে ঘুরে দেখলাম, নিজের বতর্মান
   অবস্থায় নিজেই ভয় পেয়ে গেলাম।
আজ বতর্মান দেখে মাথা নিচু হল লজ্জায়,
        শুধু একটা কাজ রইল বাকি ,
কখন শায়িত হবো মৃতু্যর শীতল শয্যায় ।