এমন কিছু কথা আছে যা বলার জন্য নয়
এমন কিছু দূঃখ আছে যা প্রকাশ করার নয়,
এমন কিছু স্মৃতী আছে যা ভুলার জন্য নয়,
এমন কিছু ব্যথা আছে যা অনুভবের নয়
এমন কিছু পাওয়া আছে যা ধরে রাখা নাহি যায়,
এমন কিছু চাওয়া আছে যা পাওয়ার জন্য নয়,
এমন কিছু মুখ আছে যা বিলীন হয়ে যাওয়ার নয়,
       এসব কিছুই মানুষের হৃদয়ের কোনে ,
  চুপচাপ স্থির হয়ে পরে রয় না বলার আবরনে ঢেকে
কখনও প্রতিবাদ জানায় না তাকে প্রকাশ করারা জন্য,
    নিজে নিজেই কেঁদে হৃদয় ভেঙে করে ছিন্নভিন্ন।
   কেন তাদের সব সময় এভাবে মরতে হয়
কেন তারা সব সময় অন্তরালে রয়ে যায়।