নিশি রাত গোটা বিশ্ব সুপ্তির কোলে পড়েছে ঢলে
         জেগে আছি একা আমি,
তোমার রেখে যাওয়া স্মৃতি বুকে আকড়ে ধরে
   আজ আমার এ শাস্তি তোমায় ভালবেসে ছিলাম বলে।
              চলে গিয়ে তুমি স্মৃতি রেখে গেছো,
তুমি এ অন্তরে আর শিরায় শিরায় আছো।
       ভেবে দেখেছো কি কখনও কিভাবে কাটে আমার দিন,
জীবনটা কিভাবে পার করছি তোমার সঙ্গ বিহীন।
     জীবনের এ অন্ধকার পথে যে আমার পদে পদে বাধা,
             সব কিছু ঘোলাটে চারদিক হয়েছে সাদা।
কিছু স্মৃতি তুমি সাথে নিয়ে গেছো,
      যদি কখনও পাও সময় তা পাঠিয়ে দিও।
মনে আছে কনকনে শীতের ভোরে যখন হেটেছি পাশাপাশি,
     একটা শুকনো পাতা তোমার গাঁ ছুয়ে পড়েছে পথে,
                এখনও তার শব্দ শুনতে পাচ্ছি।
মনে পরে তোমার বষর্ার এক দুপুরে যখন
       এক পষলা বৃষ্টি ঝড়ছিলো তুমি আমি দুজনেই ভিজে হলাম সারা,
          বাড়ি ফিরে যে গামছায় তোমার চুল মুছে ছিলাম,
           এখনও সে গামছা দরজার উপরে নাড়া ।
এখনও পাসের বালিশে লেগে আছে তোমার দু তিনটে চুল,
        কখনও সময় পেলে বলে যেও কি ছিল আমার ভুল।
আজো কাঁথা থেকে তোমার গায়ের গন্ধ আসে,
         যদি পার পাঠিয়ে দিও সব স্মৃতি,
ঠিকানা আমার এখনও আগেরটাই আছে।