আমার স্বপ্ন গুলো


প্রজাপতি দ্যাখে
দ্যাখে চাঁদ
জানি তা আকাশের সমান।


আমার স্বপ্ন গুলো
অকারণে নিরবতায়
সাত রঙের রংধনুর আকাশ
তুমি হাসলেই হাসে।


আমার স্বপ্ন গুলো
মাতাল বাতাস
তুমি ছুঁয়ে দিলে তাই
শিহরণ জাগে।


আমার স্বপ্ন গুলো
আশার আলো
ঝিলমিলি তারা
খেয়ালী আকাশের বুকে।


আমার স্বপ্ন গুলো
রাতের মায়া
আধাঁর ঘরে
না বলা যত কথা।


আমার স্বপ্ন গুলো
আকাশের বুকে
বৃষ্টি হবে আজ
হারিয়ে যত আশা।


আমার স্বপ্ন গুলো
ব্যস্ত শহর
অবিরাম ছুটে চলা
পাবার আশায়।


আমার স্বপ্ন গুলো
একা একা কথা বলে
স্বপ্ন দেখার ফাঁকে
মনেতে ছবি আকে।


আমার স্বপ্ন গুলো
পৃথিবীর আধাঁর ঘরে
হয় না পুরানো
হারিয়ে স্বপ্নের মাঝে।


আমার স্বপ্ন গুলো
চোখে চোখ রেখে
জেগে উঠে মনের গভীরে
দু’জনার ভালবাসায়।