কত গুলো দিন
কত শত ভুল
প্রতিদিন অহরহ
হাসি-ঠাট্টা, দুঃখ- কান্না
শত ভুলের মাশুল।


আঙ্গুল দিয়ে চোখে
আমার লেখনীর
ঝরেনি জল।


একা সুদুর দিগন্তে
ভাবে মন
বিরহের কোন গান
চিত্রে যেন আঁকা
লক্ষবিহীন ছুটে চলা।


আজ এ দিনে
যৌবনের রাগে
উতলা প্রাণে
কবিতা জাগে
মনে হয় কিছু নয়
সরিষা হয়ে উঠে রাশি রাশি
কত অনুরাগে আমার বসন্তগান।