আমি দুঃখ কে ভালবাসি…
তেমন দুঃখ ও আমায়,
কোন ভয় নেই..সব সয়ে গেছে
মনের যত সান্ত্বনা আজ….
তবুও গড়িয়ে পরে অঝোর ধারায়
অশ্রুজল নির্জনে…বক্ষ চিরে এই বুঝি বেড় হবে
রক্ত কণিকা.. স্রোতধারা।


আপনাকে চিনতে পারিনি আজও
তাই করি এতো ভুল, ফুলে যে আছে কাটা
সুখের স্পর্শে যাই ভুলে; আর তখনি ঝড়ে
অশ্রুধারা, এ জগতে আপনার আপন তো নেই কারও।


হয়ত তোমার অনেক আছে
আমার তো নেই,
পিছু ছুটে লাভ কি বল
কারো কেউ নইতো আমি।


জীবনের সবচেয়ে আপনজন যদি আপনাকে ভুল বোঝে…তখন মনে হবে এজীবনের সবটুকুই বৃথা। ভুল বুঝে কিংবা সত্যিই বলুক না কেন সেই কথাটি শোনা মাত্র…এ জীবনের সকল মায়া ছেড়ে দূরে চলে যাওয়া ছাড়া আর কোন পথ খোলা থাকে না। নির্জনতায় অশ্রুজল মানে না বাধাঁ। জীবন সংসারে এ কেমন জ্বালা, তিলে তিলে পুড়ে কিন্তু শেষ হয় না পোড়া।