বাংলা কবিতা ডট কম ওয়েবসাইট আজ আমার পঞ্চাশ তম কবিতা প্রকাশিত হলো। কতটুকু ভালো অথবা খারাপ লিখেছি সেটা বিচার বিবেচনা করার ভার সম্পূর্ণ আপনাদের। তবে এখানে এসে মাননীয় শ্রদ্ধেয় ও বরেণ্য কবিদের এবং এডমিন কর্তৃক যে সহযোগিতা ও উৎসাহ পেয়েছি তাতে নিঃসন্দেহে নিজেকে ধন্য মনে করি। অতি সাধারণ একজন মানুষ এর বেশি দেবার মতো আমার কোন পরিচয় নেই। ১৯৯৭ইং সালের গার্মেন্টস কথা নামে এক মাসিক পত্রিকার আগস্ট/১৯৯৭ইং সংখ্যায় আমার প্রথম কবিতা ‘সেই ছেলেটি’ প্রকাশিত হয়। ছাত্র বেলা থেকে লেখালেখি করলেও পারিপার্শিকতা ও বিভিন্ন প্রতিবন্ধকতায় তা বন্ধ হয়ে যায়। বাংলা কবিতা ডট কম এর স্বচ্ছতা ও কর্মকান্ডে আকৃষ্ট হয়ে নাম রেজিস্ট্রেশন করে নতুন করে লেখা শুরু করি। আসরের বরেণ্য কবিদের একেবারে পিছনের সারির ডান দিকের ভাঙ্গা চেয়ারে সকলের ভালোবাসায় সিক্ত হয়ে বসে থাকবো এইটুকু মনের অভিপ্রায়। পরিশেষে সকলের প্রতি আমার অসীম শ্রদ্ধা ও ভালোবাসা রইল। শুভ কামনা রইল বাংলা কবিতা ডট কমের প্রতি। শত কোটি বছর জনপ্রিয়তার চূড়ায় অবস্থান করে বেঁচে থাকুক কবি ও পাঠকের অন্তরে।


পাঁচুপুর, আত্রাই, নওগাঁ।
১৯/০১/২০২০ইং।