বিষাদ করবীর ছিন্ন মুকুলের সাথেই ঝরে পড়েছে আমার ভালোবাসা-
অজ্ঞাত সারে জন্ম নিয়েছে বিষবৃক্ক।
অনাস্থা অবিশ্বাস গ্রহণের মতো গিলে খায় ভালোবাসার রঙ,
প্রেমের লাল রঙ কখন যে নীল হয়ে গেছে বেদনায় বুঝতে পারিনি।
আঁধার কে বড্ড আপন মনে হয়-
নির্বিকারে ঝরে জল লোকচক্ষুর আড়ালে।
পথ হারানো পথিকের মত ছুটতে গিয়ে,
পায়ে বিঁধেছে কাঁটা।
হায়েনাগুলো রক্তের গন্ধ শুঁকে হয়ে গেছে মাতাল।
পথ ভোলা পথিক আমি,
না জেনে পিয়েছি হতাশার শারাব।