কে যেন চেপে ধরেছে আমার মুখ,
বাইরে প্রবল ঝড়-
সচকিত বিদ্যুৎ।
আচমকা কাঁপিয়ে দেয় বুক,
নিশ্বাস দ্রুত থেকে দ্রুততর-
হিম শীতল হয়ে গেছে দু হাত আমার,
জিহ্বা নিথর হয়ে আছে।
জানালার বাইরে ধরহীন অশরীরী,
বিকট চিৎকার করে
আগ্রাসী ভঙ্গি তার,
কাঁচ চিরে গিলে খাবে আমায়।
আতংকে মুখ ঢেকে আছি চাদরে,
প্রেতে বিশ্বাস নেই আমার
তবুও ভয়, তবুও শংকা-
আঁধার গিলে খাচ্ছে আমায়,
রাত আর কতো বাকি?