[ আমার ছোট্ট বেড়াল পিকু সোনা কে নিয়ে লেখা]



এই পিকু?
মন খারাপ?
মাছ দেয়নি মা?
না কি চড়ুই পালিয়েছে?
এই রে! পিকু!
লাগছে তো!
আর কামড়াস্ না, ছাড়! ছাড়!
এই দেখ ক্ষীর খাচ্ছি
তোকে দেবো না। যা।
আবার, কোলে উঠিস্ কেন?
ক্ষীর?? নেই নেই যা যা।
কামড় দিলি কেন?
বাহ! ভোলা সাজচ্ছিস্?
হা! হা! হা!
এই নে পিকু সোনা
ক্ষীর খা।
তাড়াতাড়ি খা!
না হয় মা এলে হবে
তোর আমার।
কানমলা! বুঝলি?
হয়েছে খাওয়া?
চল এবার বই পড়বো,
আরে! চল না-
কাজ আছে তোর
ইঁদুর মারবি, সাথে আরশোলাও!