আজকাল দেয়ালগুলো আমার দিকে বীভৎসতায় তাকিয়ে থাকে,
মাঝে মাঝে পেছন থেকে জাপ্টে ধরে!
আমি চোখ বুজে-
হতভম্ব নির্বাক ভীত।
হটাৎ কি যেন ভেঙে গেলো!
কাচ?
না টুকরো হয়েছে স্বপ্ন।
নিজের ঘরেই বড্ড ভয়!
গিলে খাবে, ছিঁড়ে খাবে
না না না!!
চাদরে মুখ ঢেকে কি হবে?
পেছন থেকে যে দেখার দেখবেই,
মুখ ঢেকে তো বলা যায় না আমি চাদরাবৃত!
কাল রাতে দেয়ালের বুকে রক্তাক্ত চোখ দেখে......
কি করে হল?
জানতে চাইনা আজ,
বুকে চির চিরে ব্যথা আমার।
আমি আর থাকবো না চার দেয়ালে-
উদ্ভ্রান্ত উন্মাদ পথিক হব আমি,
আর ভালোবাসব না,
চাদর চাই না আর
বিবস্ত্র থাকবো হব বিবসনা।
তবে হয়তো ভীতিগুলো আমায় দেখে ভীত হবে।