কাব্য ছন্দে ভীত আমার হৃদয় আকাশ ওই,
শব্দ তুলে নিয়েও আমি নিথর পড়ে রই।
শব্দ গুলো কাঁদে তারা বোঝে না তো কথা,
তাদের জন্যে আমার মনে কত রকম ব্যথা!
অভিমানে দুখে ক্ষোভে বন্ধ করি লেখা,
তখন তারা চেঁচিয়ে বলে হবে না তোর শেখা।
মুখ ফিরিয়ে থাকি ভাবি দেবো না আর দেখা,
শব্দ গুলো রেগে বলে সাজিস না তুই ন্যাকা।
ফিরে তাকাই কথা হারাই দেখি তাদের পানে,
তোর জলে যে ওরে পাগল মোদের হৃদয় হারে।
আর্ত হৃদয় অশ্রু নিয়ে বলি তাদের কানে,
তবে তোরাই শেখা আমায় স্বরবৃত্তের মানে?