আমার ভালোবাসায় এঁকে দেয়া চুম্বনগুলো প্রশান্তি বার্তা বয়ে এনেছিল সে দিন।
জীবনের চড়াই উতরাই সব ভুলে আঁকড়ে ছিলাম তোমায়-
যদি এমনি ভাবেই কাটানো যেত সময়?
ক্ষুদা, তৃষ্ণা, নিদ্রা সাথে জৈবিক চাহিদা ও বাদ দিয়ে-
চিরন্তন যদি ওড়া যেত নীল আকাশে,
শ্বেত কপোত হয়ে?
পৃথিবীর পাতা থেকে যদি মুছে যেত আঁধার চিরতরে?
সুর্যাস্তে বা সুর্যদয়ে যদি থেকে যেত সময়ের আলেয়া?
যদি কোন এক সকালে ধরনী হয়ে যেত অমরাবতী?
যদি এমন হত
খুব ক্ষতি হত কি?